প্রাকৃতিক ভাবে ত্বককে উজ্জ্বল করার উপায়

প্রাকৃতিক ভাবে ত্বককে উজ্জ্বল করার উপায়
যে পাঁচটি খাদ্য প্রাকৃতিক ভাবে ত্বককে উজ্জ্বল করে
আধুনিক সময়ে ত্বক সম্পর্কে আমারা বলতে পারি- “সুন্দর ত্বক তাই যা ভেতর থেকে হবে স্বাস্থবান এবং বাইরে থেকে হবে উজ্জ্বল”
যে পাঁচটি খাদ্য প্রাকৃতিক ভাবে ত্বককে উজ্জ্বল করে জলবায়ুর মারাত্মক দূষণের ফলে প্রায়ই আমাদের ত্বকে দেখা যায় বিভিন্ন ধরণের র‍্যশ। এছাড়াও অতিমাত্রায় ফাস্টফুড ও জাঙ্কফুড আমাদের ত্বকের অপরিসীম ক্ষতি সাধন করে। বর্তমানে সময়ের ব্যস্ততার কারনে আমারাও আমাদের ত্বকের পর্যাপ্ত পরিমাণে যত্ন নিতে পারিনা। ফলে ত্বক হয়ে পড়ে অস্বাস্থ্যকর। তাহলে প্রশ্ন আসে আমরা কিভাবে আমাদের ত্বকের যত্ন নেবো?
আমারা আমাদের খাদ্য তালিকায় কিছু পরিবর্তন ও নিয়মিত কিছু ব্যামের মাধ্যমে আমাদের স্কিনকে প্রাকৃতিক ভাবে রাখতে পারি সুস্থ ও সুন্দর ।
আজ আমি আপনাদের ভাল ত্বকের জন্য কিছু বিস্ময়কর কিছু খাদ্যের কথা আপনাদের বলবো যা আপনাদের ত্বককে ভেতর থেকে সুন্দর স্বস্থ্যবান করবে।
যে সকল খাদ্য আপনার ত্বককে উজ্জ্বল করবে:
#১ গাঢ় সবুজ শাক:
আপনার দৈনন্দিন খাদ্য তালিকায় গাঢ় সবুজ শাক যোগ করুন, সবুজ শাকের অ্যান্টিঅক্সিডেন্ট আপনার ত্বকের উজ্জল্য বৃদ্ধি করবে। এর ভিটামিন চামড়াকে করে প্রদীপ্ত। গাঢ় সবুজ শাক অন্যান্য খাদ্য প্রক্রিয়া করে দেহকেও সুস্থ ও সুন্দর রাখে।
#২ টক ফল:
নিউজিল্যান্ডের একদল গবেশক পরিক্ষা করে দেখেছেন টক ফলে বিদ্যমান ভিটামিন সি ত্বকের বলি রেখা দূর করতে সহায়তা করে। ত্বক ভালো রাখতে কমলা, জম্বুরা, স্ট্রবেরি, আমড়া, ইত্যাদি টক ফল দিয়ে সালাদ করে খেতে পারেন। এভাবে পানি আপনার ত্বকের যৌবন ধরে রাখতে পারেন।
#৩ ওয়াইল্ড স্যামন ও বাদাম:
ওমেগা৩ ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ খাবার ও প্রাকৃতিক তেল একটি সুস্থ চামড়ার জন্য অপরিহার্য। ফ্যাটি অ্যাসিড চামড়া লালভাব হ্রাস, প্রদাহ এবং ব্রণ হতে রক্ষা করে। আখরোট এবং কাজুবাদাম চামড়াকে করে মসৃণ সুস্থ ও প্রদীপ্ত ।
#৪ গাজর:
ত্বক বান্ধব খাদ্য তালিকায় প্রথম যে উপাদানের নাম আসে টা হল গাজর। এটি বিটা-ক্যারোটিন, ভিটামিন এ এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ খাদ্য। গাজরের টক্সিন আমাদের ত্বক ভিতর থেকে সুস্থ করে। সূর্য জনিত ক্ষতি থেকে আমাদের ত্বক রক্ষা করে।
#৫ পানি:
হ্যাঁ, পানি, এটি আমাদের জন্য নতুন কিছু নয়। সারাদিন পরিশ্রমের ফলে আমাদের শরীর থেকে প্রচুর পরিমাণে পানি ঘামের সাথে বেড়িয়ে যায়। যারা পরিমাণে কম পানি পান করেন তাদের মাথা ব্যথা ও অনিদ্রার মতো শারীরিক সমস্যা হতে পারে। পর্যাপ্ত পরিমাণে পানি পান করলে স্বাভাবিকভাবেই চামড়া উজ্জ্বল হয়। পানি চামারার স্বাভাবিক সৌন্দর্য রক্ষা করে। এর পর থেকে যখনই আপনার প্রিয় পেপসি বা আরসিকোলা খেতে ইচ্ছে করবে তখনি তার পরিবর্তে পান করুন এক বোতল পানি।
আমি নিশ্চিত যে সুস্থ ত্বকের জন্য আর কি করতে হবে, এ ব্যপারে আপনার আর কোন প্রশ্ন থাকবে না। এখুনি আপনার খাদ্য তালিকা তৈরি করুন। সুস্থ ও সুন্দর থাকুন।

Comments

Popular posts from this blog

নারী এবং পুরুষের যৌন সমস্যা সমাধান

সেক্স বেশীক্ষন করার প্রাকৃতিক উপায় কি?

Bangla Health । বাংলা হেলথ | Health News and Information