সৌন্দর্য ধরে রাখতে গোলাপ/Maintain the beauty of roses

সৌন্দর্য ধরে রাখতে গোলাপ
যুগ যুগ ধরে রূপচর্চার জন্য গোলাপ একটি অপরিহার্য উপাদান। প্রাচীনকালে রানী ও  রাজকুমারীরা গোলাপজলে স্নান করতো, এছাড়াও তাদের রুপের উজ্জল্য বাড়াতে ব্যবহার করতো গোলাপে ফুলের বিভিন্ন ফেস প্যক। আর নিজেদের সুগন্ধি হিসেবে ব্যবহার করতো গোলাপের নির্জাস দিয়ে তৈরি আতর।
আধুনিক সময়েও রূপ সচেতন নারীদের কাছে আর কিছু থাকুক বা না থাকুক গোলাপ জল ঠিক থাকেই। ত্বক মসৃণ করতে বা ত্বককে উজ্জ্বল করতে গোলাপ জলের জুরি মেলা ভার। গোলাপ জলে প্রদাহ বিরোধী উপাদান রয়েছে যা ত্বকে র‍্যশ বা চুলকুনি কমাতে বা ত্বককে সুর্যের তাপে পুড়ে যাওয়া থেকে রক্ষা করে। যে সকল ভাবে গোলাপ আপনার ত্বকের যত্ন নেবেন তা নিচে দেওয়া হল।ফেসপ্যক হিসেবে যে কোন ফেসপ্যক এর সাথে  গোলাপ জল মিশিয়ে হাতে মুখে ও পায়ে মাখলে তা অনেক বেশি কার্যকারী হবে।
এছাড়াও গোলাপ ফুল বেটে দুধ ও মধুর সাথে মিশিয়ে মাখলে ত্বকের লাবন্যতা বৃদ্ধি পায়। যেকোনো ফেসপ্যকের সাথে গলাপফুল ব্যবহার করতে পারেন।টোনার হিসেবে গোলাপ জল ত্বককে গভীর থেকে পরিষ্কার করে ও ত্বকের গভীরে গিয়ে অতিরিক্ত তেল ও ময়লা বের করে আনে। তাই তুলোর সাহায্যে মেকআপের আগে বা পড়ে ব্যবহার করতে পারেন। এরফলে ব্রণর সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।এটি মুখের যে কোন কালো দাগ তুলে দিতে সাহায্য করে। প্রতিদিন সকালে বা রাতে শুতে যাওয়ার আগে গোলাপ পানি ত্বকে ব্যবহার করলে আপনি নিজেই তফাৎ বুঝতে পারবেন। চুলের যত্নে চুলের
 যত্নেও গোলাপ জল কার্যকরী ভূমিকা পালন করে। শ্যাম্পুর সঙ্গে গোলাপ পানি মিশিয়ে ব্যবহার করলে চুলের রুক্ষতা কমে যায় ও চুল অনেক বেশি উজ্জ্বল হয়।
পারফিউম হিসেবে ঘরেই বানাতে পারেন গোলাপ ফুলের পারফিউম। তাছাড়াও গোলাপের পারফিউম ব্যবহারের ফলে আপনার শরীর থাকবে দুর্গন্ধমুক্ত ফ্রেস। গোলাপের পারফিউমে সাধারণত কড়া ঘ্রাণ হয়না ফলে আপনি অন্য কারও বিরক্তির কারণও হবেন না। - সূত্র: lovemattersinfo Fans Page

Comments

Popular posts from this blog

নারী এবং পুরুষের যৌন সমস্যা সমাধান

সেক্স বেশীক্ষন করার প্রাকৃতিক উপায় কি?

Bangla Health । বাংলা হেলথ | Health News and Information